লদীর জলে উথাল পাথাল
ভাঁসাই শরীল জলে
মাছের পারা ভাঁসছ্যে কভু
ডুব সাঁতারে তলে ।
ভিজা কাপড় সাঁটাই গতর
জুয়ার আন্যে মনে
সিনান সারে ঘাটের পাড়ে
সাত সহেলী সনে ।
ডাগর ডাগর চ’খ্যের চাহন
হামকে পুঁঢ়াই মারে
লাচছ্যে কমর ছলক ছলক
কলসী কাঁখের ভারে ।
সপসপ্যা চুল ঝকমকাছ্যে
সুয্যি রোদের বান
পায়ের তড়ায় রিনঝিনাছ্যে
মিঠা সুরের গান ।
কমলি তুকে বলব্য কবে
হামার মনের আশ
তুকে লিয়েই বাঁধব্যরে ঘর
করব্য সুখে বাস ।