আজ শুনি কামদুনি
কাল রানাঘাট
রোজ রোজ ধর্ষণ
লুটেরার হাট ।
চোখ বুঁজে থানাবাবু
শুধু নৈরাজ্য
অভিযোগ কর শুধু
হবেনাকো গ্রাহ্য ।
প্রতিবাদ করে যারা
তারা অপরাধি
সেলোটেপ মুখে এঁটে
থাকো নির্বিবাদী ।
নানারঙা ঝান্ডা তুলে
রাজনীতি দল
মুখে বুলি টিউবকল
পড়েনাতো জল ।
সাদা মাটা জনগণ
ভয়ে সন্ত্রস্ত
আতঙ্কের দিনগুলির
কবে হবে অন্ত ?