ফুলকুসমার ফুলমণিকে
ডাহিন বলে লকে,
মন্ত পড়্যে রক্ত চুষে
আগুন উঁয়ার চখ্যে ।
গপ্ফ আছে আর কত
শুনা কথার ঝুড়ি,
নিশারাত্যে ল্যাংটা লাচে
ফুলকুসমার বুড়ি ।
কেউ বলেনা জুহান কালে
মরল্য ভাতার বিষে,
ডাগর ডুগর ছেল্যা মরল্য
গাড়ীর চাকায় পিষে ।
একটা মেয়্যা সিটাও গেল
গলায় দড়ি দিয়ে
কাকে লিয়ে থাকবে বুড়ি
শুণ্য ভিটা লিয়ে ?
পরধানবাবুর খারাপ লজর
বুড়ির ভিটা চাই,
খুলবে হথা মদের ভাটি
পরধানবাবুর ভাই ।
করল্য বন্ধ বুঢ়া ভাতা
বি পি এলের চাল
রোগে-ভুখে বুড়ির হল্য
এখন তখন হাল ।
মাঝরাত্যে লোক লাগায়ে
দিল ভিটায় আগুন,
সকালবেলায় দেখল লকে
বুড়ি পুঢ়া বেগুন ।
পরধানবাবু বলল্য আস্যে
ডাহিন ছিল বুড়ি,
পরশু রাত্যে মন্ত দিয়ে
মারল্য হামার খুঁড়ি ।
পুলিশ আল্য পৈসা লিল
ধাপাঁই দিল কেস
রমরমায়ে চলছে ইখন
মদের ভাটি বেশ ।