দুটি মন একটাই দিল
কিছু মিল কিছু অমিল ।
বিবাহ বন্ধন শুভক্ষণে
বৈশাখ মাসে এই দিনে ।


জীবণে চলা পাশাপাশি
কভু কান্না কভু হাসি ।
সমান ভাগে দুঃখ সুখ
মলিন হয়নি হাসিমুখ ।


ঝড় ঝঞ্ঝা কালবৈশাখী
সামলে চলে জীবনমুখী ।
স্মৃতিগুলো আজও টানে
জীবনের আমেজ আনে ।


প্রেম প্রীতি সন্তান স্নেহ
মায়ের বিকল্প নয় কেহ ।
পরস্পরকে বিশ্বাস খাঁটি
দাম্পত্য সুখের চাবিকাটি ।


মেঘ সরলে রৌদ্র আসে
দুঃখ সইলে সুখে ভাসে ।
সুখে দুঃখে কাটল প্রহর
সবে মাত্র আটাশ বছর ।


ভালোবাসা তোমার প্রতি
যেমনই আসুক পরিস্থিতি
থাকবে অটুট চিরদিনই
আমৃত্যু তোমার আমিই ।


* আজ ২৮তম বিবাহ বার্ষিকীতে স্ত্রী মৌসুমীর প্রতি উৎসর্গীকৃত