আকাশ ফাট্যে বাদল ঝরে
শনশন্যা ঝড় উঠে
আম কুড়াতে সাঁঝ বেলাতে
টুকরি লিয়ে ছুটে ।
লদীর পাড়ে শ্মশান টাঁড়্যে
সিঁয়া কুলের ঝোপ
ভুতড়্যা ডাঙ্গায় ভুতদালানে
পায়রা ছা'য়ের খোপ ।
চু কিত কিত খেলার ফাঁকে
বাবলা গাছে দুলা
ইয়ার গাছের আঁজির চুরি
উয়ার ক্ষেতের মুলা ।
বকুল ফুলের মালা গাঁথ্যে
শিবের গলায় দিয়া
এমন বিটিক সাতটা গাঁয়ে
কে করবেক বিয়া ?
গাঁয়ের লকের ধন্নি মেয়্যা
হামার লাগ্যে শ্যামা
বেটা ছেল্যার উঁচু নাকে
দিবেক ঘঁষে ঝামা ।