ভরদুপুরে মাল টেনে তুই
মাতাল হলি নাকি ?
হঠাৎ কেন উঠলি দুলে
দিলি এমন ঝাঁকি !
ভাবলিনা তোর দেহ জুড়ে
লক্ষ কোটি জীব
তোর দয়াতে জীবন মরণ
তুইই ওদের শিব ।
প্রলয় নাচন তোর স্বভাবে
করতে অসুর নাশ
দুধের শিশু করলো কি দোষ
করলি এমন ত্রাস !
মাতাল হয়ে কাঁপিয়ে দিলি
ওদের পায়ের মাটি
কেউ হারালো জীবনজ্যোতি
কেউবা বসত বাটি ।
গুঁড়িয়ে দিয়ে গ্রাম ও নগর
ছিনিয়ে নিয়ে প্রাণ
এবার কি তুই শান্ত হবি
পাকনা ওরা ত্রাণ !


গত ২৫শে এপ্রিল ২০১৫ এই উপমহাদেশে প্রলয়্ঙ্করী ভুমিকম্পে নিহতদের পরিবার পরিজনদের জানাই সমবেদনা ও সহমর্মিতা ।