হেলকিব দুলকিব
ফুল বাঁধ্যে চুলে
চমকাব বমকাব
তুই ঘরে আল্যে ।


শনশন্যা গনগন্যা
জ্যাড় কিবা ধরনে
ফুলরঙা পাটভাঙা
শাড়ী দিব পরনে ।


চকচক্যা টকটক্যা
রঙ দিব ঠঁটে
ঝুমঝুম্যা রিঙরিঙা
তড়া পরে গেঁঠে  ।


ভুরভুরা মনহরা
আতর গায়ে মাখ্যে
আনমনে শালবনে
চলি আঁকে বাঁকে ।


সাজলম গুজলম
তুর লাগ্যে রাখাল্যা
ঝটপট চটপট
আয় ঘরে ই'বেলা ।