তুমি নিন্দুক চেঁচিয়ে মরো
শিল্পে খরা বাংলা
নাইবা হলো ন্যানো গাড়ী
আমরা এত হ্যাংলা ?
বছর বছর খসছে টাকা
শিল্প মেলার ঠেলায়
বিনিয়োগটা আসবে কবে
আম জনতা শুধায় ।
আরে বাবা সবুর করো
কটা বছর আর
শিল্পে শিল্পে ভরিয়ে দেব
হোটেল থেকে বার ।
কি প্রয়োজন বিড়লা টাটা
আম্বানি বা মিত্তাল
নতুন মুখ দেখবে ভারত
বালিগঞ্জের রামলাল ।
এখন থাকে ঝুপড়ি ঘরে
ফুটপাতেতে দোকান
একটা খেলে চপ পিঁয়াজি
খাবেই বসে দু’খান ।
হুমড়ি খেয়ে পড়ছে লোকে
তেলেভাজার গন্ধে
পেরোতে দাও কটা বছর
এখন সবে সন্ধ্যে ।
ঝুপড়ি থেকে দশতলাতে
আকাশ ছোঁয়া গতি
একদিন দেখো রামলালেরা
হবেই শিল্পপতি ।