দেখলি তুদের কিলাব ঘরে
বাঁশে বাঁধা তিরপল
ভাবলি হামি ইবার বধহয়
পালা হবেক বীরবল ।
যাত্তা দেখার পাগল হামি
হ্যাঁচেক লাইট যুগের
তাই শুধালি খাঁদুর বেটায়
ঢুকত্যে দিবেক মুদের ?
পটল্যা হাঁসে বলল্য দাদু
উঠল্য ইবার চঙ
ফিলিম আটিস লাচব্যে এথা
ফিলমি গানের সঙ ।
ভটের আগে দুগাই মড়ল
পাঠায় টেকার তড়া
ফিষ্টি করুক ফুর্তি করুক
পাড়ার যত ছঁড়া ।
উঁরাই আসল জিতার বড়্যা
রিঙাই থাকুক আগে
ভয়ে ডরে ভটটা দিবেক
লকে আগে ভাগে ।
আসে গেছ্যে বিলাতি মদ
রুটি মাটন রাত্যে
খেমট্যা লাচের গরমাগরম
জম্যে যাবেক সাথে ।
তুঁহার মতন বুঢ়া হাবড়ার
জেয়গ্যা নাই এথা
হামরা হলি লত্যন দিনের
তরুন তুর্কি লেতা ।