বুধনা ন’কি ?
হ্যাঁ গ খুঁড়া
যাবিস কুথায় ?
পাহাড় চূড়া
কিসের লাগ্যে ?
রোদ পুহাত্যে
ভাদর মাসে ?
পাপ ঝরাত্যে
পাপটা কিসের ?
লক ঠকানি
করলি কখন ?
লেত্যা বনি
করলি কেনে ?
পাটীর লাগ্যে
উঁরা কুথায় ?
গেছ্যে ভ্যাগে
ঘুরবি কখন ?
নাই ঘুরব্য
কেনেরে বাপ ?
জানটা দুব্য
ঠকল্য যারা ?
মাঙছি ক্ষেমা
ভরব্যে ক্ষেতি ?
মুক্তি দেমা ।
তারল্যে ইবার
আগুন জ্বালা
কর’ন লড়াই
করতে ভালা ।
মরল্যে পাঁঠা
এই জীবনে
পাপ  পুণ্য
সবটাই মনে ।