কিলাস ফোরের বিদ্যা হামার
টুকু টাকু জানি
বলুক যা হোক তাবড় লেতা
বুঝ্যে শুনে মানি ।
নাই বা হল্যম বিদ্যা সাগর
সভই খপর রাখি
মাঝ আকাশে উড়ছ্যে মানুষ
যেমন উড়ে পাখি ।
মারণ রোগের ইলাজ ইখন
হছে জগত জুড়্যে
রেলের গাড়ী ঝড়ের মতন
ছুটছ্যে পাতাল ফুঁড়্যে ।
বল’ন ভালা গাঁওয়ার লকে
এতই বকা এথা ?
দেশের লেতা শুনাই যাছেন
আনতাবড়ি কথা ।
গণেশ বাবার হাতীর মাথা
লাঁগাই ছিলেন শিবে
কুন্তীর ন'কি পহেলা বেটা
হল্য টেষ্টটিউবে !
তখন ন’কি দেবতা দানব
লড়থ্য রকেট চড়্যে
ইসব লয়’খ লত্যন কনই
বলল্য কিতাব পড়্যে ।
হামরা কিবাপ এতই মুখ্যু
বলব্য সভেই ঠিক
বকা গাঁওয়ার গাঁয়ের লকে
হাঁসছ্যে ফিক ফিক ।