অ ভাদু তুই আসিসনা মা
একলা বাপের ঘরে
দিনকাল ত ভাল লয় মা
সিঁটক্যে থাকি ডরে ।
রাজার বিটি হল্যেইবা কি
থোড়ায় দিছে পাত্তা
ইখন দেশে সবাই লবাব
ছাঁড়ায় যাছে মাত্তা ।
শহুর গাঁয়ে বাসে টেরেনে
বুড়ি থাক্যে ছুঁড়ি
অসুররা খায় লুট্যে পুট্যে
যেমন ঝাল মুড়ি ।
তবুও যদি মন না মানে
আসবি দেখে শুন্যে
দিনে দিনেই আসবি বাসে
নগদ ভাড়া গুন্যে ।
ইবার আল্যে দিবই কিনে
একটো মুঠা ফন
রোজেই তখন বলবি কথা
লিজের লকের সন ।
ভাদর শেষে তুরই লাগ্যে
বস্যে থাকে লকে
আদর করে পূজবে তুকে
রাখব্যে চ’খে চ’খে ।