বুক ধড়পড়
পেট গড়বড়
মন করে আনচান
হয়ে মনভুলা
করে ছিল্যাখেলা
মরমে আনল্য বান ।
দিনে জাগরনে
রাত্যে স্বপুনে
শুনি শুধু রিনিঝিনি
চুলে বুনাফুল
কানে ঝুমাদুল
পায়ের তড়াও চিনি ।
উঁর হাসিতে
চাই ভাসিতে
সুখের ভেলায় চড়্যে
উঁর কান্না
হীরা পান্না
জীবন কাটাব জোড়্যে ।
কাজ কম্ম
জ্যাত ধম্ম
নাই পাছি কন টেম
তবে মানছি
হাড়ে বুজছি
ইটোই বধহয় পেরেম ।