ছেলে হবে ডাক্তার ?
দু’বছরে মালামাল
চিকিৎসা বিভ্রাটে রোগী
মরলেই গালাগাল ।
ইঞ্জিনীয়ার হোক তবে
বাঁধা ভাল চাকরি
চুষে নেবে কর্পোরেট
হবে পোষা বকরি ।
হোক তবে মাষ্টার
স্কুলে বা কলেজে
মাইনেটা কম নয়
বেচা কেনা নলেজে ।
নাহলেতো হাতে আছে
মাছি মারা কেরানী
খাওয়া পরা নিশ্চিত
বউ পাড়া বেড়ানি ।
ব্যবসায়ে ঝুঁকি বেশী
লাভ লোকসান লগ্নী
অবিশ্বাসী চোখে দেখ
হোক না ভাই ভগ্নী ।
সবচেয়ে ভাল আজ
করে দাও জননেতা
বসে বসে রোজগার
বল শুধু  মিছা কথা ।