প্রথম ভাগ


এখন বাজেনা বাঁশি কদমতলায়
প্রেমিক ঝোলে প্রেমিকার গলায়
মোবাইলে মিস কলে
চ্যাটিংএ কথা বলে
প্রেম এখন ব্রাউজার মোজিলায় ।



দ্বিতীয় ভাগ


মাঠের ভিতর স্লেজিংএ ওরা গুরু
শুধু উপমহাদেশে বুক করে দুরুদুরু
নিরাপত্তার দোহায়
চাইছে পেতে রেহাই
এই তো সবে পতন হয়েছে শুরু ।


• লিমেরিক কবিতা লেখায় আমি শিক্ষানবীশ । আসরে থাকতে থাকতেই লিমেরিক সম্পর্কে ধারনা । আজ সাহস করে অপরিপক্ক জ্ঞানের দুটো নমুনা দিয়েই ফেললাম । লিমেরিক বিশেষজ্ঞরা ক্ষমা করবেন ।