হ্যাঁরে বুঁচা, ইবার পূজায়
এতনা বড় ছাওড়া কেনে ?
লাইট মাইক লাচন কুঁদন
আগাবি সব খরচা জান্যে ।
গাঁয়ের পূজা নিয়ম মান্যে
গাঁয়ের মতন সাদা মাটা
শহুরা লকের পৈসা বেশী
লাই’খ মুদের বুকের পাটা ।
সাতটা গাঁয়ে একটো পূজা
বসব্যে মেলা লদীর ধারে
দেখবিরে বাপ ই’কটা দিন
কারু ঘরে না হাঁড়ি চড়ে ।
আসুক না সব বহু বিটি
ছিলা পিল্যা জুহান মরদ
পান চিবাবেক বুঢ়া বুড়ি
পড়ুক বুড়ি লত্যন গরদ ।
সিনিমা দেখা সঞ্জ্যা থাক্যে
রাত্যের বেলি যাত্তা পালা
দিন দুফুরে মাইক চালায়
করিসনা কান ঝালাপালা ।
গটা বছর পেটের লড়াই
ই কটা দিন ভুল্যে থাকি
কর’ন তুরা লাচন কুঁদন
আসল কাজে দিসনা ফাঁকি ।