তাং কুড়া কুড়
তাং কুড়া কুড়
দুগ্গা আল্য ঐ
ঢাকের তালে লাচছ্যে জগত
মনটা লাচ্যে কৈ ?


তাং কুড়া কুড়
তাং কুড়া কুড়
বাদ্যি বাজায় ঢাকি
লকের মনে খুশি ভরাই
লিজের বেলায় ফাঁকি ।


তাং কুড়া কুড়
তাং কুড়া কুড়
দুগ্গা গড়ে কুম্ভার
চক্ষু দানে মাকে জাগায়
জুটেনা তার আহার ।


তাং কুড়া কুড়
তাং কুড়া কুড়
ছাঁওড়া বাঁধে রামা
ফুরাল্যে কাজ পৈসা পাবে
কিনবে ছিল্যার জামা ।


তাং কুড়া কুড়
তাং কুড়া কুড়
ছুটছ্যে ল্যাতা ল্যাতি
যতই পূজার ফিতা কাটে
ততই বাড়ে খ্যাতি ।