সবার ঠাকুর দুগ্গা ঠাকুর
হামার ঠাকুর রবি
লাগেনা ভাই ফুল বাতাসা
পূজতে জগত কবি ।
পূজার লাগ্যে নাইখ লগন
নাইখ দিন তিথি
যখন খুশী পূজব্য ঠাকুর
গাইব উনার গীতি ।
লাগবে না ভাই মন্ত তন্ত
পান সুপারি পৈতা
নাইবা পরি সিনান করে
গামছা ধুতি ছৈতা ।
দেবতা উনি মানুষ উনি
ভক্ত যায়না গুনা
জগত জুড়ে মানে সবাই
সাহেব থাক্যে চীনা ।
জনম মরণ সুখে দুঃখে
উনার মুখের বানী
জুড়ায় পরান জুড়ায় মন
যেমন শীতল পানি ।
রাত্যে দিনে যখন খুশী
আঁকব্য উনার ছবি
মনের মাঝে জুড়্যে আছ
পরান ঠাকুর রবি ।