মুখোশ


গোহত্যা মহা পাপ রিউমার ছড়ালে
অহিন্দু জনতা দেশ থেকে তাড়ালে
আসেনাকো শান্তি
কেন কর ভ্রান্তি
দেখছি নগ্ন রূপ মুখোশের আড়ালে ।


প্রত্যাখ্যান


চারিদিকে শোরগোল পুরস্কার প্রত্যাখ্যানে
অ্যাকাডেমী, পদ্মশ্রী সম্মান সবাই জানে
দেশ জুড়ে ক্ষোভ
নাই কারো লোভ
বললেই, শাহরুখ চলে যাও পাকিস্তানে ?


সুইস ব্যাঙ্কের টাকা


আমরাও ভেবেছিলাম অচ্ছা দিন আয়েগা
কোল মাইনস কেলেঙ্কারী, দুর্নীতি যায়েগা
সুইস ব্যাঙ্কের টাকা
ঘুরবে রথের চাকা
বুঝে গেছি এতদিনে কোঈ নেহী লায়েগা ।