ভীত নই তবু
আতঙ্কের শিহরণ মেরুদন্ড বেয়ে,
টিভির পর্দা জুড়ে টাটকা রক্তের ছবি
আক্রান্তদের আতঙ্কিত মুখ ।
প্যারিসের কনসার্ট হলে
অভূতপূর্ব এক নিস্তব্ধতা
সন্ত্রাসবাদের বিরুদ্ধে মৌন প্রতিবাদে ।


আস্তিক নই তবু
ক্রুশবিদ্ধ যীশুর করুন মলিন মুখ
চরম লজ্জায় ঈশ্বরের মুখ ঢাকা
বৃদ্ধ আল্লাহার দৃষ্টিতে চরম অসহায়তা
না চাইলেও মনকে প্রতিবাদী করে
ভুলে যেতে চাই মানবিক বানী
হে ঈশ্বর, ওদের ক্ষমা করে দাও ।


বিপ্লবী নই তবু
আত্মঘাতী বোমায় অজস্র মানুষ মেরে
কখনও বিপ্লব হয় না
সন্ত্রাসবাদীদের দেশ ধর্ম জাতি নেই
ওরা উন্মাদ, রক্তপিপাষু ।
ওরা দুর্বল, সম্মুখ যুদ্ধে ভীত
ইতিহাস কখনও খুনীদের ক্ষমা করবে না ।