মহুল্যা মদে ঝিমাই গতর
লটর পটর পা
লেশার চ’খ্যে বুঝতে লারি
কনটা হামার গাঁ ?
ফটফটি যায় ধুলা উঁড়ায়
শরীল করে লাল
ধাঁকায় দিহে মেয়্যাছেল্যায়
খালিস কত গা’ল ।
কুথায় হামার ঘরের পিঁড়া
কুথায় হামার মাঙ
লেশার ঘোরে ঘুরল্যে ঘরে
পড়ব্যে জানি ডাং ।
ইটাও জানি তানিক বাদে
মিলবে গরম ভাত
মানে মানে সাঁটায় লিলেই
পড়ব্যে রাগের তাত ।
রোজেই ভাবি মদ ছুবনা
থাকব্য ঘরে বসে
সঞ্ঝ্যা হলেই মন মানেনা
লেশা পানির রসে ।
ঢুঁড়ে মরি ঘরটা কুথায়
ঘর ছামুতে দাঁড়াই
ডান্ডা হাতে দাঁড়ায় আছে
হামার ছিল্যার মাই ।