বাপ গো তুঁহার পায়ে পড়ি
পরাস না মুর পায়ে বেড়ি ।
পড়ত্যে দে’ন আর ক’বছর
ইখন ত মুর কাঁচা উমর ।
সৎ বেটি লই লিজের বেটি
আদর করে ডাকিস ঘেঁটি ।
তাকেই ভাবিস গলার কাঁটা
ভাগাস খাত্যে লাথি ঝাঁটা ?
আর কটাদিন রাখল্যে ঘরে
অভাব জ্বালায় যাবিস মরে ?
মায়ের অভাব ভুঁলেই ছিলি
আজক্যে কেনে জাগাইদিলি ?
বুঝত্যো মায়ে দুঃখ বিটির
তুই'ত করিস খিঁটির খিঁটির ।
দু’কুড়ির হুঁই বুঢ়ার সনে
বিহা দিছিস কিসের মনে ?
জানিস নাই উর ঘরঠিকানা
বেওসা উঁয়ার মেয়্যা কিনা ।
বিচে দিবেক রাঁঢ়ির ঘরে
সিখান থাক্যে কন সাগরে ।
মুঁই পড়্যেছি কন কাগজে
পৈসা লিছিস উঁদের কাছে ?
বাপ বল্যে তুই বাঁচে গেলিশ
নাইত আস্যে বাঁধথ্য পুলিশ ।
শুন্যে রাখ তুই মুর জিহাদি
কলিজে পাশ করল্যে সাদি ।