আমিত্ব


“আমি”তেই রোম শেষ “আমি”তেই জার
“আমি” ভাবে ধুলিস্যাৎ এডলফ হিটলার
“আমি” মানে শুধু ভয়
“আমরা”তে মিলে জয়
“আমি”তেই ডুবে যাবে সংস্কৃতি বাংলার ।


নিশিরাতে


নিশিরাতে রাস্তায় বাইকের রেস
ড্রাগ মদে রমরমা চলমান দেশ
লাখ টাকা বাজী ধরে
ভাগ আসে থলি ভরে
দালালের পরনেতে পুলিশের বেশ ।