লতুন বছর লতুন সাজে
লতুন মনের ভাব
রক্ত ঝরা দিনগুল্যা আর
ভাবেই কিবা লাভ ?
তারল্যে বরং আয়ন লিব
শপথ লতুন দিনের
যাবেনা আর মান ইজ্জত
কন মায়ের বুনের ।
হিংসা ভরা খুন খারাপির
রাজনীতি সব ছাড়্যে
লাল মাটিতে বুনব ফসল
ডিংরি টিলা ফাঁড়্যে ।
ঠগবাজরা লুটছ্যে দেশের
গরীব চাষা ভুষা
রুখব্য উঁদের রমরম্যাটা
হঠায় রক্ত চুষা ।
শপথ লিব একেক জনে
পাঁচটা লকের ভার
শিক্ষা দিয়ে করব্য সবল
খাবেকনা আর মার ।
ভুত পেত্নি ডাহিন গুনীন
ওঝা কবজ তাবিজ
ইদের লাগ্যে দেশ পিছাছ্যে
করতে হবেক খারিজ ।
হাত মিলায়ে আয়ন সবাই
শপথ লিব ভাই
সবার উপরে মানুষ সত্য
উঁয়ার উপরে নাই ।