কবিতায় কত কথা বলে
বাস্তবে দেখা নাহি মেলে
গ্যালারিতে হুল্লোড়
বিপদে দেয় দৌড়
মাঠে নেমে কেহ নাহি খেলে ।


সমাজের চারিদিকে জঞ্জাল
বেশভূষা পরে যেন কঙ্কাল
রমরমা সিন্ডিকেট
দুর্নীতি ভরা টেট
বাজেটে সবই যেন তৎকাল ।


ভোট মানে অকাল বসন্ত
মুখে হাসি নাই থাক দন্ত
প্রতিশ্রুতির বন্যা
শ্রীয়ে ভরা কন্যা
খুঁজে মরি অনাদি অনন্ত ।