ভটবাবু গো, ভটবাবু গো
দেখ’ন পঁড়চা খুল্যে
নামটো হামার আছে ন’কি
নিঁড়াই গেছে মুলে ।
ঘরছাড়া মুঁই পাঁচটা বছর
শিকড় ছিঁড়া গাছ
আদাড় বাদাড় মরলি ঘুরে
নাই’খ জুটে কাজ ।
বাবলা ফলে শালুক মুলে
পেটের গাঢ়া ভরে
ধরন বাদল জ্যাড় কাটায়ে
ছিঁড়া কামিজ পরে ।
সাত পুরুষের জমিন ভিটা
গুয়াল গরু হাল
বাপুত্যা ধন জিহাদী মন
সিটাই হল্য কাল ।
বদল হত্যেই বদলা লিল
করল্য মাটি ছাড়া
আলয় ভরা জীবন হল্য
নিকষ আঁধার গাঢ়া ।
বাঁচে থাক্যে মরেই আছি
কিসের মরার ডর ?
ভটটো দিয়ে জিহাদ করে
ঘুরব্য আবার ঘর ।