বল’ন মাগো হামি কি তুর
লিজের বিটি লই ?
ইখন তবে গাল টিপে তুই
আদর করিস কই ?
বিহান হলেই কাঙ্গনা দিয়ে
বাঁধে দিতিস চুল
নুন মরিচে খাত’ম দুজন
খাট্টা মিঠা কুল ।
মকর আল্যে লতুন ফরক
কাঁচের চুড়ি বালা
বাঁদনা করম ছাতা পরব
মিঠাই ভরা থালা ।
ডাগর হওয়া দুষের বটে
জানব্য কিমন করে ?
তুইতো ইখন সুগুম মারে
থাকিস বস্যে ঘরে ।
শুনলি তুরা আমলাগড়্যায়
ঠিক করেছিস বর
পখুর জমি তিনটা মরাই
পৈসা আলা ঘর ।
পড়ি হামি কিলাস সেভেন
বিহার উমর লয়
পড়ত্যে দে’ন যেতনা পারি
করিস কেনে ভয় ?
ভাবিসনা তুই পরব্য ফাঁসী
দিব রেলে মাথা
নাই’খ কন ছিল্যার সঙে
পেমের অমর গাঁথা ।
কম উমরে মেয়্যার বিহা
আইন দিবেক সাজা
বিটিছিল্যাক ভাবিস বাঁদী
বেটা ছিল্যা রাজা ?
ইকুশ হলেই করব্য বিহা
উয়ার আগে লয়
তুর বিটিটাও হবেক সুখী
দেশের লাগ্যেও পয় ।