ববা লই কালা লই
লই বুড়বক
হর বকত্ খুন ঝরা
আর কবতক ?
ভোট চাই গদি চাই
একটাই মাঙ
ভাত দাও জল দাও
জবাবটা ডাং ।
রাঙা চোখে দাবড়ানি
কভু জুরমানা
বিনা দুষে জান যায়
চুপচাপ থানা ।
গেরা রঙে রাঙা হবে
ইস্কুল কলিজ
পুঢ়ে খাঁক বই খাতা
ফালতু নলিজ ।
বকা লয় পাঁঠা লয়
আম জনতা
বেশী বাড় বাড়লেই
ছাঁটবেক মাথা ।


ববা> বধির, বুড়বক>বোকা, কবতক>কতদিন, মাঙ>দাবী, ডাং>লাঠি, দাবড়ানি>হুমকি, জুরমানা>জরিমানা, গেরা>গেরুয়া, কলিজ>কলেজ, খাঁক>ছাই, নলিজ>নলেজ