তোমার আশায়
রক্ত শিরায়
ফিনকি দিয়ে ছোটে
ফুল বাগিচায়
ভোরের হাওয়ায়
আধফোটা ফুল ফোটে ।
আধপোড়া মন
জাগবে কখন
রঙিন নেশার লোভে
স্মৃতির জ্বলন
প্রতিবাদী ক্ষণ
ফুঁসে ওঠে তাই ক্ষোভে ।
তবু ভালোবাসি
সেই মৃদু হাসি
প্রথম দেখার স্মৃতি
তোমাকে পেলে
ফিরে ডানা মেলে
প্রেম ভালোবাসা প্রীতি ।