বাজার থেকে বাঁশকাটি চাল
সোনা মুগের ডাল
সরিষার তেল মশলা মাখন
গ্রসারি সপের মাল
বাস্তবে ভরা দিনলিপি গাঁথা
মনেতে জমছে পলি
এসোনা এবার দু’জনায় বসে
প্রেমের কথাই বলি ।

টিভিতে বাংলা ধারাবাহিকের
উৎকট পঁচা গন্ধে
আজকেই ভালো কালই মন্দ
কুশীলবরাই ধন্দে
তারচেয়ে চলো শুনবো বসে
পুরানো গানের কলি
এসোনা এবার দু’জনায় বসে
প্রেমের কথাই বলি ।


সিঙ্গুরে হাসে জমিহারা চাষী
ফিরেছে নিজের মাটি
হয়তো বাংলা এগোবে এবার
শিল্পের ডানা ছাটি
ধর্মের নামে হানাহানি রুখে
থামুক মানুষ বলি
এসোনা এবার দু’জনায় বসে
প্রেমের কথাই বলি ।