আর পারি না ধকল নিতে
বয়সটা তো হোল !
কর্তা আমার বোম ভোলানাথ
গাঁজা খেয়েই মোল ।
শান্তিতে যে বেশ কটা দিন
যাবো বাপের বাড়ি
ছেলে মেয়ের মান অভিমান
মুখগুলো সব হাঁড়ি ।
ঘোড়ায় চেপে যাবেনা আর
কেতো গনুর স্ট্রাইক
টিকিট কাটো জেট ফ্লাইটের
কিম্বা কেনো বাইক ।
লক্ষ্মী আমার রূপেও লক্ষ্মী
সাবেক সাজে আজো
সরস্বতী চায় ফ্যাশন মেনে
চুড়িদার আর প্লাজো ।
কাল সারাদিন লাইন দিয়ে
আনলো কেতো জিও
একাই বসে নেট ঘেঁটোনা
ভাই বোনদের দিও ।
গণেশ সোনার ইঁদুর ছানার
মর্তে যেতেই অনীহা
বাংলা জুড়ে ছড়াচ্ছে রোগ
ডেঙ্গু ম্যালেরিয়া ।
শুনছি আবার জঙ্গী হানার
আশঙ্কা  বেশ আছে
ছেলেরা তাই থাকবে সজাগ
পিস্তল রেখে কাছে ।
বেগতিক দেখে উস্কে দিলেই
অসুর যাবে রেগে
অসুরে অসুরে চলবে লড়াই
আমরাই যাব ভেগে ।