লুক লুকানি খেলছ্য কেনে
আস্য ন ভাই ছামুতে
উসক্যে দিয়ে লড়াঞ দিছ
আরসাদে আর শামুতে ।
ল্যাংটা থাক্যেই ইয়ার উঁরা
পঢ়া গাওয়া লাচা
ইয়ার বাপকে বলথ্য খুঁড়া
উঁয়ার বাপকে চাচা ।
দুগ্গা পূজায় লতুন কামিজ
হরেক খানা পিনা
ঈদ মহরম রমজান মাস
একেই সঙে মানা ।
ধম্ম দিয়ে ভাঙতে গেলি
ইমন মানিক জোড়
ঘরে আস্যে ধমকি দিলি
করলি তোড় ফোড় !
তুদের আবার ধম্ম আছে
আছে কনও জ্যাত ?
তুরা শুধুই দাঙ্গা করিস
বাজার করিস মাত ।
বিছড় হল্যে বাঁচবি তুরা
বাঁচবে তুদের মান ?
লুক লুকায়ে হাসবে তখন
আল্লাহ ভগবান ।


কিছু শব্দার্থ
লুক লুকানি (লুকোচুরি); ছামুতে (সম্মুখে); ইয়ার (বন্ধু); বিছড় (বিচ্ছেদ)