মঙলী কেনে বাঁধলি খঁপায়
হলদ্যা জঙলী ফুল
হাজার চখ্যে দেখবে ইবার
করলি কেনে ভুল ।
মঙলীরে তুর যৈবনে আজ
মাতলা কাঁড়া ঝড়
বুকটা কেনে ধুকপুকি খায়
মন করে হড়বড় ।
তুর পীরিতের সাগর জলে
উথাল পাথাল মন
তুই যে হামার সঙ্গ দিছিস
পাহাড় থাক্যে বন ।
মঙলীরে চল দু’জন মিলে
বাধব্য সুখের বাসা
তুঁহেই হামার জীবন মরন
তুঁহেই হামার আশা ।
চইখ উঠায়ে দেখল্যে তুকে
দিব দু’চইখ ফাঁড়্যে
মঙলী হামার পরান পাখি
ধরন থাক্যে জাড়্যে ।