ডালি নাও ঝুড়ি নাও
নাও ধামা কুলা
চাল দাও ডাল দাও
দাও আলু মুলা ।
আদি যুগে ছিল এই
নাও দাও চল
আজ ফের ফিরে এল
অদল বদল ।
টাকা আছে দাম নাই
সরকারি হুকুমে
চাষী বাসী ডোম তেলী
ততদিন যা ঘুমে ।
বাঁশ কিনে চেঁচে ছুঁলে
বানালাম ডালি খাঁচি
ক্রেতা নাই টাকা নাই
বলতো কেমনে বাঁচি ?
কালো টাকা কি জিনিস
দেখি নাই বাপকালে
ঝুড়ি  বিকে কটা টাকা
তাও গেল গোলমালে ।
তবে দাদা মোরা খুশ
বড়লোকি হল নাশ
বড় লোক ছোট লোক
সব্বাই খেল বাঁশ ।