পউসের মাঝে ইটো আবার
কিসের পরব বটে ?
মাঝ রাত্যেতে হল্লা কিসের
ঢুকছ্যেনা মুর ঘটে ।
খেলায় ন’কি জিতল ভারত
ন’কি কনও ভট ?
নাই’খ কনও পূজা পরব
নাই’খ ইখন ছট ।
মেথরা হামার বেটার বেটা
দেখছ্যে টিবি রাইতে
উঠত্যে লারি বিছনা থাক্যে
খঁড়া গেট্যা বাতে ।
শুয়েই হাঁকাই মেথরা আছিস
আয়’ন টুকুন কাছে
দেখ’ন কারা হল্লা মাচায়
মাইক বাজাই লাচে ?
মেথরা হাস্যে বলল্য দাদু
পড়ল্য লতুন বছর
মাঝ রাত্যেতে কেনে করিস
ফালতু ফচর ফচর ।
দিমাগ চঢ়াই উঠলি চেঁচাই
ইটো বোশ্যাখ মাস ?
পড়ল্য মনে ইটোয় বধহয়
গরা সাহেবের বাঁশ ।