পেরেম ভালবাসার কথা
লতুন কিছু লয়
রাধাকিষ্টর পেরেম কাহানি
যুগে যুগেই হয় ।
কেউবা বলে লীলা খেলা
কেউ বলে “লাভ”
মিঁঞা বিবি থাকল্যে রাজি
কি করবেক বাপ ?
জান্যে বুঝে পেরেম করুক
খারাপ লয়কো মোটে
তাবল্যে কি পেরেমটো হয়
ফেসবুকেরই চ্যাটে ?
নাই'খ দেখে নাই'খ জান্যে
লটক্যে লিবি গলে
যিটা হবার সিটাই হবেক
লুঁভায় খুঁড়ার কলে ।
জীবন’ত লয় শকুনি মামার
ফাটকাবাজি পাশা
পড়লে ফাঁদে আপস্যে কাট্যে
পেম-পীরিতির ল্যাশা ।
ফেসবুকেতে দেখছি যাদের
আসলি সবাই লয়
নাম ভাঁড়ায়ে ভুল ঠিকানায়
নয়কে করে ছয় ।
তাই’ত বলি হও সাবধান
সাড়া দিবার আগে
নাইত দেখবি লুট্যে পুট্যে
পেমিকবাবু ভাগে ।