দুগ্গা মা গো, বলব কি গো
দেশের যেমন হাল
দেশের সুখে, পেটের ভুখে
রাখতে লারি তাল ।
গাঁইয়া ভাষা, গরীব চাষা
বিদ্যা কানা তাই
উঠায় ধারা, বাঁচবে কারা
উসব জানা নাই ।
ইটুক জানি,দেশের পানি
দেশের মাটির বাস
রুখব সকল,জবর দখল
শত্তু করি নাশ ।
কাশ্মীরি হোক, দেশেরই লোক
উঁরাও মুদের ভাই
যে যাই বলুক, দু’কান মলুক
শান্তি উঁদের চাই ।
হেঁই মা দুগ্গা, শত্তুরে ভাগা
খতম করনা জঙ্গি
কাশ্মীর ফির, হোক উঁচা শির
দেশের মানুষ সঙ্গি ।