উপর পাড়ার বামুন ঘরে
দুগ্গা পূজার ধুম
গাঁয়ের লকের বন্ধ হেঁসাল
চারটা রাত্যের ঘুম ।
তিলক বাবুর বড়কা ছিল্যা
কইলকেতাতে  থাকে
পূজা আল্যেই সবাই মিলে
দেখত্যে আসে মাকে ।
লাইট মাইক বাজির খেলা
বামুন পখুর ঘাটে
টুসু ঝুমুর ছৌয়ের আসর
খুঁকড়া লড়াই মাঠে ।
চন্ডী মেলার আটচালাতে
যাত্তা দলের পালা
ছমক ঠমক বাঈ লাচনির
গলায় টেকার মালা ।
দুগ্গা মেলায় একচালা মেড়
গায়ে ডাকের সাজ
কাঁসর ঘন্টা ঢাকের বোলে
ছিলা পুল্যার লাচ ।
ই কটা দিন ফুরফুইরা মন
নাই’খ কন ডর
হেঁই মা দুগ্গা দে আন্যে দে
শান্তি জীবনভর ।