কবি প্রণাম ১৪২৯
অরুণ কারফা


যাঁর নাই ক্ষয়
পড়লে রচনা যাঁর মন হয় উদার
                  আর, দূর হয়
অমানুষ হবার ভয়,
    তাকে জানাই আমরা চলে গেলেও
       ইহলোক ছেড়ে,
কেউ না রাখলেও মনে
স্মরণ করা হবে তাঁকে
       জন্ম জন্মান্তরে।