অলেখা কবিতা
অরুণ কারফা


আমার, অলেখা কবিতা গুলোর
                                      থেকে
ঐ এসে ভালবেসে
ধূলো ঝেড়ে কয়েক নিমেষে        
                          তুলে রাখে
নিজের মনের মণি কোঠায়
                প্রত্যেকটা পড়ে দেখে।


এই ভাবেই,
হাতছাড়া হলে যক্ষের ধন
বিচলিত হয় বীচক্ষণ মন
তবুও কিছুই
               করতে পারে না তেমন
              তাকে বকেঝকে ডেকে।


কারণ, এলেও আরো অনেকে মনে
লেখা গুলো ওর মন থেকে টেনে
পারিনা যেহেতু পড়াতে এনে,
তাই দেখাশোনা করার সেসব লেখার
       দ্বায়িত্ব নেয় না
                   কেউ বুঝি আর
                                  জেনে শুনে।