পথটি যখন একে বেকে
পাহাড় বেয়ে চলে,
মনটি আমার গাছের ডালে
পাতায় পাতায় দোলে।
যখন পড়ে শুকনো পাতা
আমার পদ তলে,
শিউরে উঠি আমি তখন
দাড়িয়ে যাই সে স্থলে।
পাখির ডাকে মনটি আবার
অজানায় যায় হেরে,
ঝিঁঝিঁ পোকার ডাকে যেন
সস্থি আবার ফিরে।
পাহাড় থেকে কে যেন ঐ
হাতছানিতে ডাকে,
দাড়িয়ে দেখি নয়তো কিছু
নড়ছে পাতা ফাঁকে।
পাহাড় পথে চলতে যেন
দারুণ মজা পাই,
সময় পেলেই পাহাড় পথে
চলি আমি তাই।