হঠাৎ দেখা চলতে পথে
হয়নি কথা এই দেখাতে
কথা হবে ফিরে যেতে
বলল যেন কোন মতে
থাকবো নাতো দাড়িয়ে পথে
তাড়া আছে দুরে যেতে
তাকাই তবু সোহাগ পেতে
মন সান্তনা পায়না এতে।


তবু কি আর করতে পারি?
ফিরে দেখে শান্ত করি
ফিরে যাওয়ার নয়তো দেরী
তাইতো কথা বলতে পারি
তাড়াহুড়া করে মরি
তবুও যেন হচ্ছে দেরী।
হচ্ছে দেরী