জ্ঞানী হবো গুণী হবো
   কত আশা পোষী
কোটিপতির স্বপ্ন দেখে
      আপন মনে হাসি।
বামন হয়ে চাঁদের স্বপ্ন
    দেখা যদিও ভূল,
স্বপ্ন দেখতে মানা কিসের
    স্বপ্ন কাজের মূল।
খোদা আমার তুমি যদি
    সাহায্য মোরে কর,
আশা আমার ভবিষ্যতে
     হবো অনেক বড়।
আমি যখন কোটিপতি
    হবো ভবিষ্যতে,
গরীব দূঃখী থাকবে সূখে
দান করবো খোদার পথে।
মায়ের আশা পূর্ণ করবো
করবো বাবার আশা
ঢাকা শহর যাব আমি
গুলশানে নেব বাসা।
নয়তো আছে বসুন্ধরা
    এতেও রাখতে পারি,
পাইনা যদি তাকে আমি
    নেবনা আর নারী।
যখন আমি শ্রেষ্ট ধনী
     যাব চাঁদের দেশে,
নিদর্শন সব দেখবো খোদার
     বলবো ফিরে এসে।