ভাষার তরে প্রাণ দিয়ে আজ
শহীদ আমার ভাই,
মাতৃভাষার প্রধান্য নেই
বিচার যেন পাই।


বাংলা ভাষায় কথা বলে
ইংলিশ থাকে সাথে,
এসব করে এজন্য যে
লোকে জ্ঞানী বলে যাতে।


আসলে যে তার মাঝে
কান্ড জ্ঞান নেই,
বাংলা ইংলিশ মিশ্রণ করে
বুঝাতে চায় তাই।