বাংলা আমার মায়ের ভাষা
বাংলায় গাই গান,
এই ভাষাতেই মনের কথা
বুঝাই খুলে প্রাণ।


বাংলা মায়ের দামাদ ছেলে
রাখবে বাংলার মান,
ছাড়বে নাতো বাংলা কথা
থাকতে দেহে প্রাণ।


মায়ের ভাষায় বলতে কথা
শান্তি লাগে প্রাণে,
তাই বাংলা ভাষার কথা ভাবি
বসে আপন মনে।