রুদ্রের প্রখরে, আলোকিত দিনে, পুলকিত মনে,
যখন তোমার কথা ভাবি,
স্রষ্টা ওগো তুমি মোর, পাইনা কিছু খুজে,
তুমি কবির স্রষ্টা কবি।


মেঘের কালোনীতে ছায়া পড়ে মাঠে
আনন্দে ভরে উঠে কৃষকের মন,
তখনও ভাবি যত তোমার কথা,
তোমার করুনা সম পাইনা কোন জন।


পথিকের পায়ের তালি ডাকে যেন তোমায়
একি অপুর্ব খেলা তোমার,
কবির কবিতা ছন্দ, শিল্পীর গান
পুলকিত করে মন আমার।


যেদিকে তাকাই শুধু তোমার করুনা
তুমি ই তো বিশ্বের সবি,
তোমায় নিয়ে কত ভাবল ভাবুক
লিখল কত কবিতা কবি।