আমি যখন
ছিলামনা এই ভবে
ভাবত সবাই আসব
আমি কবে?
এসেই যখন
কেঁদে দিলাম আমি
এমনি করে মুচকি হাসে জমি।
সকলের মন
আনন্দে যায় ভরে
কোলে নিলেন
মায়ে আদর করে।
পড়শীরা সব করল
এসে ভিড়
মা আমার বাধেন
স্বপ্নের নীড়।
বাবার চোখে নেই যেন
আর ঘূম,
পড়ল সবার আনন্দেরই
ধুম।
কান্না যেন
থামতে চায় না মোর,
আমায় যেন কেউ
ভাবেনা পর।
সর্ব শেষে মা যখন
নেন তোলে,
সকল কিছু গেলাম
আমি ভূলে।