কোথায় থেকে সেই
মেয়েটা
আসল সেজে গোজে,
দেহ
থেকে প্রাণটা নিলো
পাখির মত খুঁজে।


প্রাণটা নিয়ে বোকা বানিয়ে
আমায় দিল ফাঁকি,
এখন আমি একা হয়ে
তার ছবিটা আঁকি।


হঠাৎ এসে পাখির মত
দেয় যখনই দেখা,
বলে,
যাইনি ফেলে আসব
ফিরে
মিল হবেরে সখা।


বোকার মত আর কত
দিন
এই ভাবনায় থাকি,
ভেবে দেখি জীবন
আমার
ষোল আনাই ফাঁকি।