জাঙ্গল ও স্থল যত খোদা আছ সবে তুমি,
হিমকর দিবাকর সৃষ্ট তব উদে দিবা-জামি।


রাব মম মূখে সদা খোদা তরই গুণ-গান,
বেদম করে থাকি খোদা তোমার সম্মান।


গগন মর্গে থাকো তুমি থাকো আবার পাতালে,
মল্লি ফুটে ফুলবাগে আর তরই কথা বলে।


বিশাল জাহান সৃষ্টি তোমার ওগো বিশ্ব স্রষ্টা,
নতুন পথে চলতে তোমার করি সদা চেষ্টা।
তেতুল গাছে দাও যে তেতুল খেতে ভারি টক,
জলবাহ দিয়ে সবুজ মাঠে তুমি দাও লাগিয়ে থাক।


মিষ করি মুই তব নামের গাইতে গুণ-গান,
রম্য স্বরে সিন্ধু সলিল এযে তরই কলতান।