এলাম একা যাব একা
সঙ্গে কেহ নেই,
এই দুনিয়ায় চলতে আমি
সঙ্গী কোথায় পাই?


সঙ্গী যত পেলাম আমি
চায়না সঙ্গে যেতে,
চলা ফেরায় আছে সাথে
থেকে যাবে পথে।


নিঃস্ব আমি সঙ্গী ছাড়া
ভাবি বসে একা,
খোদার ডাকে পরপারে
পাবো কি কারো দেখা?


সম্পদের ঐ মোহে পড়ে
যতই হয়না সাথী,
অন্ধকার ঐ কবর দেশে
কেউ দিবে না বাতি।


তাইতো আমি বড়ই একা
এই ধরার বুকে,
পৃথিবীতে চলতে আবার
সঙ্গী নেব কাকে?